জামিন-ডিভিশন চেয়ে রফিকুল ইসলাম মিয়ার আবেদন

নিউজ গার্ডিয়ান, ঢাকা:

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার দায়ে তিন বছরের দণ্ডপ্রাপ্ত সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া জামিন আবেদন করেছেন।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করা হয়েছে বলে জানান তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।

তিনি জানানা, ‘রফিকুল ইসলাম মিয়া নিজেই নিজের পক্ষে আদালতে জামিন আবেদন করেছেন। জামিন আবেদনের পাশাপাশি রফিকুল ইসলাম মিয়ার কারাগারে ডিভিশন ও চিকিৎসাও চেয়েছেন।

এর আগে আজ (বুধবার) দুপুর সাড়ে ১২টা ঢাকা মহানগর হাকিম আদালতে তিন বছরের দণ্ডপ্রাপ্ত সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়াকে আদালতে হাজির করা হয়। আদালতে নেয়ার পর তাকে আদালতের হাজাতখানায় রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে নিজ বাসায় ফেরার পথে রফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এর আগে এদিন দুপুরে রাজধানীর উত্তরা থানায় করা দুদকের মামলায় রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহাবুব। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

নিউজ গার্ডিয়ান/ এমএ/ ২১ নভেম্বর