পানিতে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

আল মোহায়মিন সিয়াম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী আল মোহায়মিন সিয়াম (২১) গোসল করতে গিয়ে পানিতে ডুবে মৃত্যুবরণ করেছেন। সিয়ামের গ্রামের বাড়ি বগুড়া জেলায়। সে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, শুক্রবার দুপুরে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নে চেরেঙ্গা বাঁধ এলাকার করতোয়া নদীতে সিয়াম ও তার বন্ধুরা গোসল করতে নামে। পরে এক পর্যায়ে  নদীর চোরাবালিতে তাদের মধ্য থেকে কয়েকজন আটকে গেলে স্থানীয়রা মৃত অবস্থায় দুজনকে উদ্ধার করে। প্রায় সকলেই পানিতে সাঁতার জানতো না বলে জানা যায়। নিহত আরেকজন হলেন সাজিব হোসেন (২১)। গত ৩ দিন আগে সিয়াম তার বন্ধু সাজিবকে নিয়ে নানার বাড়ীতে বেড়াতে এসেছিলো।

তবে সিয়ামের দুই বন্ধুর সাথে কথা বললে তারা জানান- সিয়াম ও তার বন্ধুরা নৌকায় ঘুরতে বের হইছিলো। পরে মাঝ নদীতে নৌকা উল্টিয়ে যায়। সিয়াম আর সাজিদ সাতার জানতো না। সবাই পাড়ে উঠলেও ওরা দুইজন উঠতে পারে নাই। গ্রামবাসীর সহায়তায় ওদের দুইজনকে উদ্ধার করা হয়।

নিহত আল মোহায়মিন সিয়াম ও সাজিব হোসেন

সিয়ামের সঙ্গে থাকা জাবির বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য কেন্দ্রের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী রোহান জানান, ‘সিয়াম ও আমরা কয়েকজন বন্ধু গাইবান্ধার হাসবাড়ির করতোয়া শাখা নদীতে দুপুর ১ টার দিকে গোসল করতে যাই। আমরা গোসল করে ওঠার সময় দেখি সিয়াম ও আমার আরেক বন্ধু সাজিদ ডুবে যাচ্ছে। পরে আমরাসহ গ্রামের মানুষজন এসে সিয়াম ও সাজিদকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। হাসপাতলে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করে।

নিউজ গার্ডিয়ান/ এমএ/