জাবি ভিসিকে নিয়ে যা বললেন ছাত্রলীগের বহিস্কৃত সম্পাদক রব্বানী

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামকে উদ্দেশ্য করে ছাত্রলীগের বহিস্কৃত সাধারণ গোলাম রব্বানী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন।

পোস্টটি হুবহুব নিচে তুলে ধরা হলো-

একটা বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ ভিসি, আর দুর্নীতি-অনিয়ম, ক্ষমতার অপব্যবহারসহ নানা অপকর্মে জড়িয়ে পরা তার পিএস ও পরিবারের সদস্যদের বাঁচাতে মিথ্যা অভিযোগ আর ঘৃণ্য ষড়যন্ত্রে বিশ্বের বৃহত্তম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে অপরাধীর কাঠগড়ায় দাঁড় করিয়ে কলঙ্কিত করা, লাখোলাখো নেতা-কর্মীর জীবন অনিশ্চয়তার ঠেলে দেয়ার বর্ষপূর্তি আজ!

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ শিরোনামে শিক্ষক-শিক্ষার্থীদের দীর্ঘদিনের আন্দোলন, সেখানে ভিসির ইন্দনে নির্লজ্জ হামলা-মামলা, রাঁতের আঁধারে শিক্ষকদের বাসায় গিয়ে হুকমি, শিক্ষকদের পক্ষ থেকে শতাধিক পৃষ্ঠার তথ্য-প্রমাণাদি মন্ত্রণালয়ে জমা দেয়া, মিডিয়ায় তথ্য-উপাত্ত উপস্থাপন…. অথচ আজ পর্যন্ত একটা নিরপেক্ষ তদন্ত কমিটি হলো নাহ!

দুদক, শিক্ষা মন্ত্রনালয়, ইউজিসি কোন কর্তৃপক্ষেরই মনে হলো না, এর একটা বিহিত হওয়া দরকার!

কাজ পাওয়া ৬ টি কোম্পানির কাছ থেকে জাহাঙ্গীরনগরের PD নাসির, ED হাবিব ও ভিসির পিএস সানোয়ারের মাধ্যমে নেয়া প্রায় ২৮-৩০ কোটি টাকা থেকে স্থানীয় ছাত্রলীগকে ম্যানেজ করতে ঈদ সেলামীর নামে ১ কোটি টাকা দেয়া হলো। যারা পেয়েছে, তারা স্বয়ং ভাগ পাওয়ার কথা স্বীকার করছে, কখন কোথায় কিভাবে পেয়েছে সেটাও বলেছে! অথচ সেই অর্থের উৎস সম্পর্কেও একটা তদন্ত হলো নাহ!

স্যালুট ম্যাম, ‘ব্যক্তির চেয়ে সংগঠন বড়!’ এই বহুল প্রচলিত কথাটি আপনি মিথ্যে প্রমাণ করে ছেড়েছেন! শুনলাম, এই করোনার মধ্যেও নিয়মনীতির তোয়াক্কা না করে, বিএনপিপন্থী শিক্ষকদের রানিং সভাপতির মেয়েসহ আরো একজনকে শিক্ষক নিয়োগ দিয়েছেন। সত্যি, আপনি অসীম ক্ষমতাধর! আবারো নতশির কুর্নিশ আপনাকে!!

লেখাটি গোলাম রব্বানীর ফেসবুক পোস্ট থেকে সংগৃহীত

নিউজ গার্ডিয়ান/ এমএ/