জাবির সাংবাদিকদের মিলনমেলা

জাবি করেসপন্ডেন্ট:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের নিয়ে এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাজধানীর একটি কনভেনশন হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য ও সিরাজগঞ্জ অর্থনৈতিক জোনের পরিচালক শেখ মনোয়ার হোসেন এই অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠান চলাকালে মনোয়ার হোসেন বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কলম যোদ্ধা, শব্দ যোদ্ধা ও ছবি যোদ্ধাদের নিয়ে মিলনমেলা আয়োজন করার অনেকদিনের ইচ্ছে ছিল। আজ তা বাস্তবায়িত হলো।’

এসময় উপস্থিত সব সাংবাদিককে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, ‘আজকের এই মিলনমেলা করার কোন বিশেষ উদ্দেশ্য নেই। শুধুমাত্র আমরা সবাই একত্রিত হয়ে শিরোনামহীন আড্ডা দেওয়ার জন্যই এই আয়োজন।’

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাবির সাবেক উপাচার্য অধ্যাপক শরিফ এনামুল কবির, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক আলমগীর স্বপন, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার রেজাউল হক কৌশিক, জাবিসাসের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক জাবেদ।

এসময় তাঁরা তাঁদের বক্তব্যে এমন আয়োজন করায় শেখ মনোয়ার হোসেনকে ধন্যবাদ জানান। তাঁরা বলেন, জাহাঙ্গীরনগরের সাংবাদিকরা এই আয়োজনের মাধ্যমে সবার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছেন।

এদিকে দীর্ঘদিন পর জাহাঙ্গীরনগরের প্রিয় সতীর্থদের পেয়ে সবাই মেতেছেন হাসি-ঠাট্টা, স্মৃতিচারণা আর আড্ডায়। মিলনমেলায় একে অন্যকে জড়িয়ে ধরতে ভুল করেননি কেউ। গল্পগুজবের সঙ্গে সেলফি-ছবি তুলে মুহূর্তটা স্মরণীয় করে রেখেছেন। দীর্ঘদিন পর দেখা হওয়ায় কেউ কেউ আবার আবেগে আপ্লুত হয়েছেন।

নানা কথার ফুলঝুরি, আড্ডা, গান আর স্মৃতিচারণে মুখরিত ছিলো ঢাকার ফ্যামেলি ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার। আজকের এই আয়োজনটা সারাজীবন স্মৃতিতে অমলিন হয়ে থাকবে।

মনোমুগ্ধকর ও ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের আয়োজক শেখ মনোয়ার হোসেন এর প্রতি সবাই কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠান শেষ করে বিদায় নেন।

নিউজ গার্ডিয়ান/ এমএ/