ববি’তে রেজিস্ট্রারের ছড়াছড়ি!

ওবায়দুর রহমান, ববি প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রেজিস্ট্রার পদে বর্তমানে ৩ জন কর্মরত । তাঁদের একজন প্রকৌশলী, অন্য দুজন কর্মকর্তা।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাধ্যতামূলক ছুটিতে থাকা উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক ছুটিতে থেকেও তিনিই রেজিস্ট্রার পদে দুজনকে দায়িত্ব দিয়ে চিঠি ইস্যু করেন। একজনকে রেজিস্ট্রারের অতিরিক্ত এবং অন্যজনকে চলতি দায়িত্ব দিয়েছেন।

রেজিস্ট্রার পদে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্তরা হলেন প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মুরশীদ আবেদীন এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপপরিচালক হুমায়ুন কবির।

তাঁদের মধ্যে মুরশীদ আবেদীনকে রেজিস্ট্রারের অতিরিক্ত এবং হুমায়ুন কবিরকে চলতি দায়িত্ব দিয়েছেন। অন্যদিকে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে থাকা মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক হাসিনুর রহমান ছুটিতে যাওয়ায় ভারপ্রাপ্ত উপাচার্য বিধি অনুযায়ী সহকারী রেজিস্ট্রার খান সানজিয়া সুলতানাকে রেজিস্ট্রারের দায়িত্ব দিয়েছেন।

উপাচার্যের অতিরিক্ত দায়িত্বে থাকা ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বলেন, ছুটিতে থাকা উপাচার্য রেজিস্ট্রার পদে দুজনকে দায়িত্ব দিয়েছেন। ১৭ এপ্রিল রেজিস্ট্রার পদে চলতি দায়িত্ব পেয়েছেন হুমায়ুন কবির। কিন্তু গতকাল শনিবার তিনি ওই পদে যোগ দিতে এসেছিলেন। অফিস বন্ধ থাকায় তাঁর যোগদানের কাগজ রাখা হয়নি। একই পদে উপাচার্য ১০ এপ্রিল অতিরিক্ত দায়িত্ব দিয়েছেন মুরশীদ আবেদীনকে। সেই আদেশ উপাচার্য ৭ মে অফিসে পাঠিয়েছেন। একই পদে দুজনের দায়িত্ব দেওয়া হলেও বর্তমানে রেজিস্ট্রার পদে খান সানজিয়া সুলতানা দায়িত্ব পালন করছেন। ফলে আইনি জটিলতা দেখা দিয়েছে।

গত ১০ এপ্রিল রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে থাকা হাসিনুর রহমান উপাচার্যের দায়িত্বে থাকা ট্রেজারারের কাছে এ বছরের ৫ মে থেকে ৩০ জুন পর্যন্ত চিকিৎসার জন্য বহির্বাংলাদেশ ছুটি মঞ্জুরের আবেদন করেন। সেই ছুটির আবেদন ৫ মে উপাচার্যের কার্যালয়ে পাঠানো হয়। সে অনুযায়ী ৬ মে উপাচার্য (অতিরিক্ত দায়িত্বে থাকা ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান) তাঁর ছুটি মঞ্জুর করেন এবং সহকারী রেজিস্ট্রার খান সানজিয়া সুলতানাকে রেজিস্ট্রারের দায়িত্ব দেন।

নিউজ গার্ডিয়ান/ ওর/ এমএ/