শিক্ষা দিবস উপলক্ষে ইবিতে ছাত্র ইউনিয়নের র্যালি

ইবি প্রতিনিধি:

৫৭ তম শিক্ষা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে  র্যালি ও লিফলেট বিতরণ করেছে ইবি শাখা ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় দলীয় টেন্ট থেকে র্যালি বের করে নেতাকর্মীরা।
জানা যায়, ৬২’র শিক্ষা আন্দোলনের লক্ষ্য বাস্তবায়নের জোর দাবি জানাতে এই শিক্ষা দিবস পালন করেন সংগঠনের নেতাকর্মীরা। ইবি সংসদ ছাত্র ইউনিয়নের সভাপতি নুরুন্নবী সবুজ ও সাধারণ সম্পাদক জি কে সাদিকের নেতৃত্ব র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এসময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহান, দপ্তর সম্পাদক তানজিম পিয়াস, কোষাধ্যক্ষ উদয় দেবনাথ উপস্থিত ছিলেন। পরে সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে বিভিন্ন দাবি সম্বলিত লিফলেট বিতরণ করে তারা।
পরে বর্তমানে শিক্ষার সামগ্রিক সংকট নিরসনের জন্য  সরকারের কাছে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর জন্য কর্পোরেটশ্রেণি লভ্যাংশের উপর সারচার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জিডিপির ৮ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ দেয়া, শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত এবং ছাত্র সংসদ নির্বাচন, শিক্ষা শেষে কর্মসংস্থান নিশ্চিত করাসহ  একই ধারার গণমুখী, অসাম্প্রদায়িক ও বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি বাস্তবায়ন করার দাবি জানায় নেতাকর্মীরা।
নিউজ গার্ডিয়ান/ এমএ/