আবরার হত্যায় ছাত্রলীগের আরও ৩ জন আটক

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে স্ট্যাটাস দেয়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আরও শাখা ছাত্রলীগের আরও ৩ নেতাকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য (ডিবি) বিভাগ।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দক্ষিণ গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার হাসান আরাফাত।

তারা হলেন— বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির (২১), শামসুল আরেফিন রাফাত (২১) ও মো. আকাশ হোসেন (২১)।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর ডেমরা এলাকা থেকে মনিরকে ও গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেফতার করে ডিবি। অন্যদিকে বিকেল সাড়ে তিনটায় রাজধানীর জিগাতলা এলাকা থেকে রাফাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজনের মধ্যে মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন আবরার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তবে শামসুল আরেফিনকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে বলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে।

মনিরুজ্জামান মনির ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, আকাশ একই ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের এবং শামসুল আরেফিন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ১৭তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্র।

নিউজ গার্ডিয়ান/ এমএ/