অজ্ঞাতনামা ৪০-৫০ জনের নামে মামলা দিয়েছে জাবি প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবাল এর উপর হামলা হয়েছে দাবি করে অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনের নামে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন এই মামলাটি দায়ের করেন।

আশুলিয়া থানা সূত্রে জানা যায়, মামলা নং -০২, তারিখ-০১/১১/১৯, ধারা-১৪৩, ৩২৩, ৩২৪, ৩০৭, ৩৪ পেনাল কোড।

প্রসঙ্গত, ভিসির অপসারণের দাবিতে আহুত অবরোধ কর্মসূচী পালনকালে আন্দোলনরত শিক্ষার্থীদেরকে টেনে হেঁচড়ে পুরাতন কলা ভবনের ফটক থেকে নিয়ে আসেন সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবাল- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়।

এই ঘটনার পর আন্দোলনকারী শিক্ষার্থীরা দাবি করেন সহকারী প্রক্টর তাদের দুজন আন্দোলনকারীকে হেনস্থা করেছেন। এর মধ্যে একজন নারী আন্দোলনকারীও রয়েছে। তারা প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়ে সহকারী প্রক্টরেরর শাস্তি দাবি করেন।

অন্যদিকে সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবাল সাংবাদিকদের বলেন, তিনি হেনস্থা করেননি। বরং তিনি আন্দোলনকারীর কাঁধে হাত দিয়ে তাকে ফটক থেকে সরিয়ে দিয়েছেন। আর সরানোর সময় তাকে কেউ একজন আঘাত করে। এতে তার ইউরিনে সাথে রক্ত বের হচ্ছে। তাই তিনি সাভারের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এমন অবস্থায় গতকাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম মহিবুর রউফ শৈবালকে দেখতে যায়। দেখতে যাওয়ার এই সংবাদটি নিউজ গার্ডিয়ান প্রকাশ করে। যে নিউজ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গ্রুপে শেয়ার দিলে বেশিরভাগ শিক্ষার্থী হা হা রিয়েক্ট দেন। পাশাপাশি কমেন্ট করেন, সহকারী প্রক্টর আহত হওয়ার অভিনয় করছে।

মোস্তাফিজুর রহমান নামের এক শিক্ষার্থী কমেন্টে লিখেন, ‘শৈ—বাল স্যারকে দিয়ে প্রশাসন হুদায় আবাল গিরি করাচ্ছে!! আবালগিরি করে কি আর মার্কেট পাওয়ন যাইবো।’

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন মনোভাবের মধ্যেই এই মামলা করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিউজ গার্ডিয়ান/ এমএ/