র্যাগিং’র দায় নেবে না ইবি ছাত্রলীগ

ভর্তি পরীক্ষাকে সামনে রেখে ক্যাম্পাসে কোন প্রকার র্যাগিং এর ঘটনার দায় নেবে না ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সেই সাথে র্যাগিং এর সাথে ছাত্রলীগের কোন কর্মী সম্পৃক্ত থাকলে তার প্রতি সাংগঠনিক ব্যবস্থার নেওয়ার প্রদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে ছাত্রলীগ নেতারা। রবিবার ভর্তি পরীক্ষা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সাক্ষাৎকালে শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতাকর্মীরা এসব কথা জানান।
জানা যায়, আগামীকাল ৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত এ পরীক্ষা চলবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে নেতাকর্মীরা বলেন, ক্যাম্পাসে কোন শিক্ষার্থী র্যাগিং এর শিকার হলে অভিযুক্তদের বিচারের আওতায় আনা হবে। কেননা কোন প্রকার র্যাগিং এর দায় শাখা ছাত্রলীগ নেবে না।
এ বিষয়ে ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ভর্তি পরীক্ষায় দেশের দূর-দূরান্ত থেকে আগত ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। ছাত্রলীগের সকল কর্মীদের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাহায্যের নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও যদি কোন কর্মী র্যাগিং এর সাথে সম্পৃক্ত থাকে তাহলে তার প্রতি সাংগঠনিক ব্যবস্থার নেওয়া হবে।
নিউজ গার্ডিয়ান/আদিল সরকার/ এমএ/