ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

আগামী ১ বছরের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন রিয়াজ চৌধুরী।

ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে ভোটগ্রহণ শেষে শনিবার (৩০ নভেম্বর) রাতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

নির্বাচিতদের নাম ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

এছাড়া সহ-সভাপতি পদে নজরুল কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক হেলিমুল আলম বিপ্লব, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, তথ্য সম্পাদক জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক মজিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক এইচ এম আখতার, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যকারী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- মইনুল হাসান, এস এম মিজান, আহমেদ মুশফিকা নাজনীন, কামরুজ্জামান বাবলু, ইমরান হাসান মজুমদার, ইমরাদ হোসেন ও সায়ীদ আব্দুল মালিক।

উল্লেখ্য, এবারের নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে পাঁচ জন ও সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী ছিলেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান মেইল টোয়েন্টিফোর ডটকমের প্রধান প্রতিবেদক রিয়াজ চৌধুরী, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র করেসপন্ডেন্ট নূরুল ইসলাম হাসিব, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের জ্যেষ্ঠ্য প্রতিবেদক শেখ জামাল।

ডিআরইউ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়াও সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাংস্কৃতি সম্পাদক, নারীবিষয়ক সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, আপ্যায়ন সম্পাদক ও ৭টি কার্যনির্বাহী সদস্য পদ প্রাথীদের নির্বাচিত করা হয়।

নিউজ গার্ডিয়ান/ এমএ/