অবরোধে স্থবির চবি, শিক্ষক বাস ছাড়েনি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কোপানোর মদতদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবলিম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিনে ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্যে কোন শিক্ষক বাস ছেড়ে যায়নি। অন্যদিকে শাটল ট্রেন চললেও তাতে শিক্ষার্থীর সংখ্যা ছিল অত্যন্ত কম।

সোমবার (০২ ডিসেম্বর) সকাল সোয়া ৯ টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. রাশেদুন নবী।

তিনি বলেন, অবরোধকারীরা বাস চালকদের হুমকি ধমকি দেয়ায় নিরাপত্তা ঝুঁকির কারনে শিক্ষক বাস ছেড়ে যায়নি। তবে ১ টি বাস ছেড়ে গেছে।

প্রসঙ্গত, পূর্বের ঘটনার জের ধরে আজ সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইট সংলগ্ন এগারো মাইল এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়েছে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবলিম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।