আওয়ামী লীগের কমিটিতে যাদের নাম ঘোষণা করা হয়েছে

৭০ বছরে পদর্পণ করলো আওয়ামী লীগ

আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে
বিনা প্রতিদ্বন্দ্বীতায় টানা নবম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের৷

সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করলেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, সমর্থন করলেন পীযুষ ভট্টাচার্য। দুইজনেই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ছিলেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়ে যায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন জাহাঙ্গীর কবির নানক, সর্মথন করেন আব্দুর রহমান। তারা দুইজনই বর্তমান কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে যাদের নাম ঘোষণা করা হয়েছে, মাহাবুব উল আলম হানিফ, দিপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ড.হাছান মাহমুদ,

সাংগঠনিক সম্পাদক পদে যাদের নাম ঘোষণা করা হয়েছে, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক,আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল, মির্জা আজম।

দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিল্পব বড়ুয়া।
প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ দেলোয়ার হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্ত দাস, শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক চাপা, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্ব্যাস্থ্য বিষয়ক সম্পাদক ডা রোকেয়া।

নিউজ গার্ডিয়ান/ এমএ/