জাবিসাসের নির্বাচন ২৩ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ২০২০ সালের কার্যকরী পরিষদের নির্বাচন আগামী বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। জাবিসাস নির্বাচন-২০২০ এর প্রধান নির্বাচন কমিশনার খালিদ কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী বৃহস্পতিবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত জাবিসাস কার্যালয়ে ভোটগ্রহণ হবে। দুপুর দুইটার পর নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

খালিদ কুদ্দুস বলেন, এবারের জাবিসাস নির্বাচনে ৯ টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ১৩ জন। এর মধ্যে সভাপতি পদে দ্য ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসাদুজ্জামান, সহসভাপতি পদে দৈনিক যুগান্তরের রাহুল এম ইউসুফ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কমের আবির আব্দুল্লাহ ও দপ্তর ও প্রকাশনা সম্পাদক পদে বার্তা২৪.কমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র আজাদের কোন প্রতিদ্বন্দ্বী নেই। জাবিসাসের গঠনতন্ত্র অনুযায়ী এই চারটি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাঁরা জয়ী বলে বিবেচিত হবেন।

এদিকে সাধারণ সম্পাদক পদে দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহাবুব আলম ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের শরিফুল ইসলাম সীমান্ত প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর কোষাধ্যক্ষ পদে দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাইদুল ইসলাম ও দৈনিক অবজারভারের তারেক আজিজ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া কার্যকরী সদস্যের তিনটি পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাঁরা হলেন বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) ওসমান গণি রাসেল, দ্য ডেইলি ক্যা¤পাসের বেলাল হোসেন, দ্য পোস্টম্যান ২৪ ডট কমের আরিফুজ্জামান উজ্জ্বল, বার্তাবাজার ডট কমের ইমরান হোসাইন হিমু ও বাংলাদেশ টুডে’র শাহাদত হোসেন।

#নিউজগার্ডিয়ান/এমআই/