জাবিতে বিএনপির পাল্টাপাল্টি কমিটি

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপন্থী শিক্ষকরা পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করেছে। সোমবার (১৭ ফেব্রুয়ারী) রাতে এক সংবাদ বিজ্ঞোপ্তিতে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম (এনটিএফ)’ নামে সংগঠনের কমিটি গঠন করে বিএনপিপন্থী শিক্ষকদের একটি অংশ।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামও ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। কমিটিতে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মোহম্মদ কামরুল আহছানকে সভাপতি ও দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া কমিটিতে সহ-সভাপতি হয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির, ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার ও অধ্যাপক সোহেল রানা। যুগ্ম সাধারণ সম্পাদক পরিবেশ বিজ্ঞানের অধ্যাপক জামাল উদ্দিন রুনু, রসায়ন বিভাগের অধ্যাপক মোহাম্মদ মামুন হোসেন, সাংগঠনিক সম্পাদক ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নূরুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক সিএসই বিভাগের অধ্যাপক আবু সাইদ মো. মোস্তাফিজুর রহমান, প্রচার সম্পাদক প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন, নারী বিষয়ক সম্পাদক বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা।

অন্যদিকে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম (এনটিএফ)’ নামের নতুন গঠিত কমিটির সভাপতি হয়েছেন- সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. শামছুল আলম। সাধারন সম্পাদক করা হয়েছে দর্শন বিভাগের অধ্যাপক ড. মোস্তফা নাজমুল মানছুর।

কমিটির মনোনীত অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নাজমুল আলম, গণিত বিভাগের অধ্যাপক ফারুক আহমেদ,ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার ও নাটক ও নাট্যতত্ব বিভাগের ড. সোমা মোমতাজ। সহ-সম্পাদক হিসাবে রয়েছেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুল হালিম,গণিত বিভাগের অধ্যাপক আমিনুর রহমান খান।

এছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসাবে মনোনীত হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম। কোষাধক্ষ ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক গণিত বিভাগের অধ্যাপক আব্দুর রশিদ, প্রচার সম্পাদক ফার্মেসি বিভাগের জনাব মোহাম্মদ সালাউদ্দিন ভূইয়া, নারী বিষয়ক সম্পাদক সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসরীন সুলতানা।

কার্যকারী সদস্য হিসাবে রয়েছেন, দর্শন বিভাগের অধ্যাপক মো: মনজুর ইলাহী, গণিত বিভাগের অধ্যাপক শরিফ উদ্দিন, জনাব মো: আব্দুর রহমান, জনাব মো: আলামীন খান, জনাব এস এম মাহমুদুল হাসান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মেহের নিগার, অধ্যাপক নাহিদ আখতার, অধ্যাপক কামাল হোসেন, আইবিএ জেইউর চৌধুরী গোলাম কিবরিয়া, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এম এম ফখরুদ্দিন, অধ্যাপক এমদাদুল হুদা, অধ্যাপক মো: আমির হোসেন ভূইয়া, প্রাণ রসায়ন ও অনুপ্রান বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইবরাহীম খলিল, প্রণীবিদ্যা বিভাগের অধ্য্পাক মো: কামরুজ্জামান, ফার্মেসি বিভাগের অধ্যাপক তাসমিনা রহমান, সরকার ও রাজনীতি বিভাগের মোছা: তামলিকা সুলতানা, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ড. নাহরিন ইসলাম খান, ইংরেজি বিভাগের জনাব সাবেরা সুলতানা ও মাইক্রোবায়োলজী বিভাগের ড. মো: সালেকুল ইসলাম।

নিউজ গার্ডিয়ান/ এমএ/